1. news@bdsartv.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@bdsartv.com : admin :
বুধবার, ১৫ মে ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন

বিএডিসি’র আট কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতির মামলা

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩
  • ৭০ বার পঠিত

সময়ের কন্ঠ রিপোর্ট
দুই কোটি ৬৮ লাখ ৩১ হাজার ৭৭৫ টাকা আত্মসাতের অভিযোগে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) আট কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ঝিনাইদহের মহেশপুর ও চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার কয়েকটি বীজ উৎপাদন খামারের টাকা আত্মসাতের অভিযোগে তিনটি মামলা দায়ের করেন যশোর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আল আমীন।

মামলার এজাহারে বলা হয়, ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলা এবং চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) করিঞ্চা, গোকুলনগর ও পাথিলা বীজ উৎপাদন খামারে ২০১৮-২০১৯ উৎপাদন বর্ষে উৎপাদিত বীজের মধ্যে ১২৯ মেট্রিক টন হাইব্রিড ধান বীজ, ৪ দশমিক ০৬৯ মেট্রিক টন ব্রি ধান-২৮ জাতের ধান বীজ ও ২১ দশমিক ৮১৮ মেট্রিক টন বারি-৩০ জাতের গম বীজ— যার সরকারি মূল্য দুই কোটি ৬৮ লাখ ৩১ হাজার ৭৭৫ টাকা। সংশ্লিষ্ট আট আসামি এই টাকা আত্মসাৎ করেছেন। এ অভিযোগে তাদের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করা হয়।

আসামিরা হচ্ছেন, যশোর বিএডিসির বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্রের সাবেক উপ-পরিচালক ও বর্তমানে গাজীপুর বিএডিসির বীজ উৎপাদন কেন্দ্রের মো. আমিন উল্যা, ঝিনাইদহের করিঞ্চা বীজ উৎপাদন খামারের সাবেক উপ-পরিচালক ও বর্তমানে মুন্সীগঞ্জ বিএডিসির আলু বীজ উৎপাদন কেন্দ্রের উপপরিচালক ইন্দ্রজীত চন্দ্র শীল, গোকুলনগর বীজ উৎপাদন খামারের সাবেক উপ-পরিচালক তপন কুমার সাহা, পাথিলা বীজ উৎপাদন খামারের সাবেক উপ-পরিচালক মো. আক্তারুজ্জামান তালুকদার, যশোর বিএডিসির সাবেক সহকারী পরিচালক আলী হোসেন, করিঞ্চা বীজ উৎপাদন খামারের সাবেক গুদামরক্ষক মো. রেজাউল কবির, মো. লিয়াকত আলী ও কামরুল আহসান।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০