1. news@bdsartv.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@bdsartv.com : admin :
বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

প্রচন্ড খড়া রোদে ডিএমপি কমিশনারের স্বস্থির উদ্যোগ

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ৬৮ বার পঠিত

সিনিয়র সংবাদদাতা
যারা হায়াৎ
ফটো সংগ্রহীত

বৈশাখের খরতাপে কয়েক দিন ধরেই হাঁসফাঁস করছে মানুষ। প্রচণ্ড দাবদাহে জনজীবন হয়ে উঠেছে দুর্বিষহ। তীব্র গরমে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে উদ্যোগ নিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

শুক্রবার (১৯ এপ্রিল) ডিএমপির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, তীব্র গরমের মাঝে খোলা আকাশের নিচে ডিএমপি ট্রাফিক বিভাগের পুলিশ সদস্যরা যানজট নিরসনে ও মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে নিরলসভাবে তাদের দায়িত্ব পালন করছেন। রাস্তায় দীর্ঘক্ষণ রোদে দাঁড়িয়ে থাকা ট্রাফিক সদস্যরা হিটস্ট্রোকসহ পানি শূন্যতা, মাথাব্যথা ও শারীরিক দুর্বলতায় ভুগে থাকেন। তাই এই উদ্যোগ নেয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, কমিশনারের নির্দেশনায় ডিএমপির আটটি ট্রাফিক বিভাগের সব পুলিশ সদস্যদের মাঝে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন সরবরাহ করা হচ্ছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। তীব্র দাবদাহ যতদিন থাকবে ততদিন চলবে এই কার্যক্রম।

এ বিষয়ে ট্রাফিক রমনা বিভগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. সোহেল রানা বলেন,

‘‘ এই অসহনীয় গরমে রাস্তায় দায়িত্ব পালন করা কষ্টকর। এই উপলব্ধি থেকে ট্রাফিকের সব পুলিশ সদস্যদের জন্য বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইনের ব্যবস্থা করা হয়েছে। এজন্য কমিশনার স্যারের প্রতি আমরা কৃতজ্ঞ। এর ফলে ট্রাফিকের সদস্যরা এই তীব্র গরমের মাঝেও দায়িত্ব পালনে আরও উদবুদ্ধ হবে। ”

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০