1. news@bdsartv.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@bdsartv.com : admin :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

গলাচিপায় ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সেবা চালু

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩
  • ১৬৬ বার পঠিত

A,Z,M Uzzal: Patuakhali office,

পটুয়াখালীর গলাচিপায় নির্মাণের এক বছর পর চালু হলো ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সেবা কার্যক্রম। হাসপাতালটির সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল ও পটুয়াখালী জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডা. আ ফ ম আরাফাত হোসেন।

এসময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক (সিসি) ও ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট ডা. মো. সামসুজ্জামান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ইলিয়াস খান রানা, মেডিকেল অফিসার (মা ও শিশু স্বাস্থ্য – পরিবার পরিকল্পনা) ডা. মো. আতিকুর রহমান, মেডিকেল অফিসার ডা. মো. নূরউদ্দিন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, হাসপাতাল সংশ্লিষ্ট কর্মকর্তা, কর্মচারী, সাংবাদিক ও স্থানীয় সেবা প্রত্যাশীরা।

এদিন সেবা কার্যক্রম চালু হলে স্থানীয় মা ও শিশু সহ একাধিক সেবা প্রত্যাশি চিকিৎসা নিতে আসে হাসপাতালে। জানা গেছে, প্রসূতি মা ও নবজাতক শিশুদের চিকিৎসাসেবা দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে পটুয়াখালীর গলাচিপা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে ৫২ শতক জমির ওপর প্রায় ৫ কোটি টাকা ব্যায়ে ১০ শয্যা বিশিষ্ট এ দ্বিতল ভবন নির্মাণ করা হয়। দীর্ঘদিন উদ্বোধনের অপেক্ষায় থাকা হাসপাতালটি চালু না হওয়ায় সেবা বঞ্চিত ছিলো স্থানীয় বাসিন্দারা। সেবা কার্যক্রম চালু হওয়ায় এখন থেকে এলাকার মা ও শিশুদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গিয়ে চিকিৎসাসেবা নিতে হবে না। বাড়ির কাছে বসেই চিকিৎসা নিতে পারবেন তারা। মা ও শিশু কল্যাণ কেন্দ্রে অন্য সব সরকারি হাসপাতালের ন্যায় সকল সুযোগ সুবিধা পাবেন রোগীরা।

এ হাসপাতালে প্রান্তিক জনগোষ্ঠীর গর্ভবতী নারী ও শিশুদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা দেওয়া হবে। গর্ভবতী নারী ও শিশুদের বিনামূল্যে ঔষুধ ও অ্যাম্বুলেন্স সেবা দেওয়া হবে। ছুটির দিন ব্যাতিত বহির্বিভাগে প্রতিদিন সকাল সাড়ে নয়টা থেকে শুরু হয়ে বিকাল সাড়ে ৩ টা পর্যন্ত চলবে চিকিৎসা সেবা কার্যক্রম। এ হাসপাতালের মাধ্যমে প্রায় লক্ষাধিক জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত হবে। নবনির্মিত হাসপাতাল ঘুরে দেখা যায় পরিবেশ খুব সুন্দর ও পরিপাটি। উদ্বোধন না হলেও উপজেলা প্রশাসনের সহযোগিতায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তর হাসপাতালটিতে সেবা কার্যক্রম চালু করেছে। উদ্বোধন হলে হাসপাতালের মাধ্যমে প্রায় লক্ষাধিক জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত হবে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১