1. news@bdsartv.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@bdsartv.com : admin :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

কালিয়াকৈর শিলাবৃষ্টিতে ঘরের টিন ফুটোসহ ধানের ব্যাপক ক্ষতিগ্রস্ত

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ১০৯ বার পঠিত

মোঃ দুলাল আহমেদ(দোলন)নিজস্ব প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে উপজেলার বোয়ালী ইউনিয়ন ও ফুলবাড়ীয়া ইউনিয়নে শিলাবৃষ্টিতে গাছপালা বনো পাখি ঘরের টিনফুটো পোল্ট্রি ফার্ম গরুর ফার্মসহ আধাপাকা ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। এতে প্রায় ১০ থেকে ১২ টা গ্রামের দুই হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়। অনেকের ঘর ছাড়া অবস্থায় আছে
রোববার (২৪ মার্চ) সকালে উপজেলার বোয়ালী ইউনিয়ন ও ফুলবাড়ীয়া ইউনিয়ন ঘুরে এমনি চিত্র দেখা গেছে।সরেজমিনে ঘুরে দেখা গেছে, কালিয়াকৈর উপজেলার বোয়ালী ও ফুলবাড়ীয়া ইউনিয়নের ১০–১২টা গ্রামে বেশি ক্ষতিগ্রস্ত হয় শনিবার রাত ৯টা দিকে শুরু হয় শিলাবৃষ্টি। প্রায় ৩০ মিনিট স্থায়ী এ শিলাবৃষ্টিতে গাছবাড়ি ও বহড়াতলী এই দুইটা চকে ধানের ব্যাপক ক্ষতি হয়। ফসলের ক্ষতির পাশাপাশি ওই এলাকার প্রায় ১ হাজারের অধিক পরিবারের টিনের চাল ফুটো হয়েছে। এছাড়া অনেক গাছপালা ভেঙে গেছে।অনেকেই ঘরে থাকার মত তাদের জায়গা নেই এ অবস্থায় সরকারের হস্তক্ষেপ কামনা করছে ক্ষতিগ্রস্ত পরিবার।

ক্ষতিগ্রস্তদের দেখতে আসে কালিয়াকৈর উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল কাশেম তিনি জানান- জীবনে এরকম শিলাবৃষ্টি কখনো দেখিনি। এই এলাকার ঘরবাড়ি, ফসলসহ সব শেষ। বোয়ালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডে ফিরোজা বেগম বলেন আমার একটা মাত্র ঘর তাও শিলাবৃষ্টিতে শেষ। স্বামী নিয়ে এখন কোথায় থাকবো। কি খাব? এখন গাছের নিচে ছাড়া কোথাও যাওয়ার জায়গা নেই।

বোয়ালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফজাল হোসেন জানান, ইউনিয়ন পরিষদের কোনো বরাদ্দ নেই, তবে ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ দিলে হইত কিছুটা রক্ষা করা যাবে। তবে আমি চেষ্টা করব দ্রুত আমাদের গাজীপুর ১ আসনের এমপি মাননীয় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাহেবের সাথে যোগাযোগ করে এই এলাকার ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষদের জন্য কিছু ব্যবস্থা করা যায় কিনা।
২৪/০৩/২০৪

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১