1. news@bdsartv.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@bdsartv.com : admin :
বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

নববর্ষ উদযাপন উপলক্ষ্যে মেলার আয়োজন

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৭০ বার পঠিত

মোঃ দুলাল আহমেদ (দোলন)নিজস্ব প্রতিনিধি

বাঙালি জাতির ঐতিহ্য সংস্কৃতি ও পরিচয় কে ধারণ করে পালিত হয় পহেলা বৈশাখ। আর এই বঙ্গাব্দ শুরু উপলক্ষে বাঙালির থাকে ভিন্ন ভিন্ন আয়োজন। নিজ নিজ সামর্থ্য অনুযায়ী ঘরে ঘরে আয়োজন করা হয় পান্তা ইলিশ। তাছাড়া সারাদেশেই নববর্ষ উপলক্ষে ভিন্ন ভিন্ন আঙ্গীকে আয়োজন করা হয় বৈশাখী মেলা। এই মেলাকে কেন্দ্র করে ছোট ছোট শিশু কিশোরদের মাঝে আনন্দের কমতি নেই। সেই সাথে বড়দেরকেও দেখা যায় আনন্দ উল্লাস করতে। বৈশাখ উপলক্ষে ছোট ছোট শিশু কিশোররা এবং বড়দেরও দেখা যায় নতুন সাজে সেজেছে।
এদিকে নতুন সাজে সেজে দুপুর গড়িয়ে পশ্চিমের আকাশে সূর্য হেলতে শুরু করলে দেখা যায় ছোট বড় সবাই মেলায় ঘুরতে যাচ্ছে। মেলায় বিভিন্ন রকমের খেলনা সামগ্রী ছাড়াও বিভিন্ন ধরনের পোশাকে নতুনের ছোঁয়া নিয়ে দোকান সাজায়। আর এসব দোকানে ভিড় জামাই ছোট বড় সকলেই এবং সামর্থ্য অনুযায়ী কেনাকাটা করে।
এদিকে (১৪৩১ বঙ্গাব্দ) যদি ধারাবাহিকতায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চাপাইর ইউনিয়নের মেদীআশুলাই বনফুল স্পোটিং ক্লাবের উদ্যোগে (১৪৩১ বঙ্গাব্দ) বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে।
উক্ত মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নূর এ আলম সিদ্দিকী (কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা)। উদ্বোধন করেন সেলিম আজাদ (ভাইস চেয়ারম্যান, কালিয়াকৈর উপজেলা পরিষদ। সভাপতিত্ব করেন মার্শাল শাহজাদা (সভাপতি বনফুল স্পোটিং ক্লাব)।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব নুরুল ইসলাম (সভাপতি চাপাইর ইউনিয়ন আওয়ামী লীগ), জনাব আলিম আল রাজি রাজিব (সাধারণ সম্পাদক চাপাইর ইউনিয়ন আওয়ামী লীগ) এবং কালিয়াকৈর উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জনাব রাজিব আহমেদ রাসেল,জনাব হারিজ খান, জনাব রতন সাহা,জনাব মতিউর রহমান, জনাব শেখ রিয়াদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জায়েদা নাসরিন, আসমা আক্তার, মোসাম্মৎ শরিফা আক্তারসহ আরও অনেকে।
আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিল সাংবাদিক দুলাল আহমেদ দোলন এবং ছোট ছোট শিশুদের নিত্য পরিবেশনা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ।
এদিকে মেলায় ছোট ছোট শিশু কিশোরদের ছাড়াও বড়দেরও উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০